এবার বাংলাদেশে হবে ফেসবুকের অফিস!

এবার বাংলাদেশে নিজেদের কার্যালয় নিতে যাচ্ছে বিশ্বের শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বিজ্ঞাপনসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য এই কার্যালয় নেয়ার কথা ভাবছে মাধ্যমটি।

এই লক্ষ্যে ইতোমধ্যেই কান্ট্রি ম্যানেজার নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে ফেসবুক। বাংলাদেশে গুগলের পরামর্শক কাজী মনিরুল কবিরের সঙ্গেও এ ব্যাপারে যোগাযোগ করা হয়েছে বলে জানা গেছে। তাছাড়া সংশ্লিষ্ট অনেকেই এ দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন।

ফেসবুকের পক্ষ থেকে যোগাযোগ করা প্রসঙ্গে মনিরুল কবির গণমাধ্যমকে জানান, “ফেসবুকের বাংলাদেশ কার্যালয়ের দায়িত্ব নিতে আমার সাথে যোগাযোগ করা হয়েছে। কিন্তু আমি এখনও এ ব্যাপারে সিদ্ধান্ত নেইনি।”

বর্তমানে বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৭৬ লাখ। প্রতিদিনই বিপুল সংখ্যক নতুন ব্যবহারকারী যোগ হচ্ছে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে। ফলে ধীরে ধীরে বাংলাদেশে বিজ্ঞাপনের ক্ষেত্রে হিসাবেও ফেসবুক জনপ্রিয় হচ্ছে।

বাংলাদেশে ফেসবুকের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় ২০১৩ সালে। সে সময় গ্রামীণফোনের সাবেক প্রধান যোগাযোগ কর্মকর্তা মনিরুল কবীরকে নিজেদের পরামর্শক হিসাবে নিয়োগ দেয় মাধ্যমটি।

বিভিন্ন বিজ্ঞাপন সেবা বিক্রি করাই বাংলাদেশে ফেসবুকের কার্যালয় নেয়ার মূল উদ্দেশ্য বলে ধারণা করছেন আইটি বিশেষজ্ঞরা।

সূত্র: পরিবর্তন.কম

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail