সুন্দর সম্পর্ক স্বামীর সাথে তৈরি করতে লজ্জা পাচ্ছেন?- ৬ টি বিষয় জেনে নিন

amitumi_new couple

দাম্পত্য শুধু মাত্র একটি শব্দ না, এর মাঝে রয়েছে এমন কিছু জিনিস যা আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে জড়িয়ে থাকে। এই শব্দটির উপস্থিতি আমরা অনুভব করি জীবন জুড়ে এবং এই শব্দটা নিয়েই আমরা আমাদের পুরো জীবনটাই পার করে দেই। কিন্তু প্রশ্ন হচ্ছে, জীবনের এত গুরুত্বপূর্ণ সম্পর্কটা নিয়ে আমরা আসলে কতটা ভাবি? আজকাল বেশিরভাগ বিয়েই হয়ে থাকে পাত্র পাত্রীর নিজ পছন্দে। তাই বলে পারিবারিক বিয়েটা যে হয় না, তাও নয়।

তবে প্রেমের বিয়ে হোক বা পারিবারিক, বিয়ের পর কাছে আসতে একটু সময় লেগেই যায়। প্রেমের সময়ে যত যাই হোক, একজন মানুষের সাথে সারাটাক্ষণ একসাথে থাকার ব্যাপার তো থাকে না। আর পারিবারিক বিয়ে হলে তো কথাই নেই। চেনাজানা হতে না হতেই যখন বিয়েটা হয়ে যায়, তখন স্বভাবতই স্বামী স্ত্রী দুজনের মধ্যে ভালো একটি সম্পর্ক হতে বেশ কিছুটা সময় লেগে যেতে পারে। বিশেষ করে একটি মেয়ের ক্ষেত্রে। কারণ সম্পর্কের ক্ষেত্রে মেয়েরা একটু লাজুক প্রকৃতির হয়ে থাকে। বুঝে উঠতে পারে না কীভাবে অগ্রসর হলে ভালো হবে। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে আপনি আপনার জীবন সঙ্গীর সাথে ভালো সম্পর্ক তৈরি করবেন।

নিজেকে চিনতে চেষ্টা করুন

প্রথমেই একজন নারী হিসেবে নিজেকে বোঝার চেষ্টা করুন। মানে আপনার স্বামীর সাথে কোন বিষয়গুলো নিয়ে আপনি লজ্জাবোধ করেন, কেন লজ্জাবোধ করেন। আসলে কোনো সমস্যা আছে কিনা। কারণ হতে পারে অনেক কিছুই। বেশি হতাশ না হয়ে নিজেকে একটু সময় দিন।

লজ্জা আঁকড়ে বসে থাকবেন না

লজ্জা কখনই আঁকড়ে ধরে বসে থাকবেন না। এতে করে আপনার ক্ষতিই বেশি হবে। প্রথমত স্বামীকে বন্ধু ভাবুন, তার সাথে বন্ধুর মতই মেশার চেষ্টা করুন। তার সাথে আপনার যোগাযোগ যত ভালো হবে আপনার লজ্জা পাওয়াটা ততই কমে যাবে।

গল্প করুন

যখন একসাথে থাকবেন গল্প করুন বিভিন্ন জিনিস নিয়ে। নিজেদের ছোটবেলার গল্প করতে পারেন, আপনার জীবনের মজার কিছু স্মৃতি নিয়ে আলাপ করতে পারেন। এই ব্যাপারগুলো খুবই সহজ। তাছাড়া গল্প করার জন্য অনেক টপিকই থাকে। খুঁজলেই পাবেন।

হবি নিয়ে আলোচনা করতে পারেন

কমবেশি সবারই হবি থাকে। আপনার স্বামীকে তার হবি নিয়ে জিজ্ঞেসা করুন কারণ এই ব্যাপারটা নিয়ে সবাই বলতে পছন্দ করে। এভাবেই ছোট্ট ছোট্ট কথায় সম্পর্কের বড় একটি সেতু তৈরি হবে।

মোবাইলে মেসেজ

আপনার স্বামী যখন অফিসে থাকে তখন তাকে আপনি ছোট ছোট টেক্সট মেসেজ করতে পারেন। মনে করিয়ে দিতে পারেন কোন জরুরি কাজের কথা, তাছাড়া আপনি তাকে মিস করছেন এই রকম রোম্যান্টিক ধরনের মেসেজও দিতে পারেন।

আনন্দ করুন

ছুটির দিনে ঘুরতে যান, সে যেভাবে আপনাকে দেখতে ভালবাসে সেইভাবে সাজুন। তার পছন্দ-অপছন্দ গুলো জেনে নিন। সে কী খেতে ভালবাসে, কী করতে ভালো লাগে সবকিছু জানা থাকলে আপনার কষ্ট কম হবে। মাঝে মাঝেই কোন উপহারও দিতে পারেন। দেখবেন এভাবেই অনেক ভালো সুন্দর সম্পর্ক গড়ে উঠবে।

সূত্র: প্রিয় লাইফ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail