কালির দাগ ঘরের জিনিসপত্রে ? খুব সহজেই দূর করুন

amitumi_ink spots

অসাবধানতার কারণে ঘরের নানা জিনিসপত্রে হুটহাট কালির দাগ লেগেই যেতে পারে। বিশেষ করে ঘরে যদি বাচ্চা থাকে তাহলে তো কথাই নেই। এই কালির দাগ খুব সহজে উঠতে চায় না। যদি বেশি ধোয়া বা ঘষাঘষি করা হয় তাহলে জিনিসটিই নষ্ট হয়ে যেতে পারে। ভাবছেন তাহলে কি করা যায়? আজকে শিখে নিন ঘরের নানা জিনিসপত্র থেকে খুব সহজে কালির দাগ তুলে ফেলার দারুণ কিছু উপায়।

১) কার্পেটে কালির দাগ

শখের কার্পেটে কালির দাগ লেগেছে? চিন্তা করবেন না। কর্ণফ্লাওয়ার তো ঘরে থাকেই। কর্ণফ্লাওয়ারের সাথে কিছুটা দুধ মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন। এই পেস্ট দাগের উপরে লাগান এবং কয়েকঘণ্টা রেখে শুকিয়ে যেতে দিন। তারপর একটি ব্রাশ দিয়ে ভালো করে ঘষে তুলে নিন। দেখবেন কালির দাগ গায়েব।

২) রঙিন কাপড়ে কালির দাগ

রঙিন কাপড়ে কালির দাগ লাগলে সাধারণভাবে তা তুলতে গেলে কাপড়ের রঙই নষ্ট হয়ে যায়। একটি কাজ করুন রঙিন কাপড়ের দাগ লাগা অংশ দুধে ভিজিয়ে রাখুন পুরো রাত। এরপর সকালে উঠে স্বাভাবিক ভাবে ধুয়ে নিন। ব্যস, দূর হয়ে যাবে কালির দাগ।

৩) সাদা কাপড়ে কালির দাগ

যদি বাচ্চারা আপনার সাদা শখের কোটের উপরে কলমের কালি দিয়ে আঁকিবুঁকি করে ফেলে তাহলে খুব বেশি চিন্তা করবেন না। ঘরে যদি হেয়ার স্প্রে থাকে তাহলে সাথে সাথে তা স্প্রে করে দিন দাগের উপরে। দাগ উঠে যাবে সহজেই।

৪) জিনিসপত্রে কালির দাগ

ঘরের এমন সব জিনিস তা পানিতে ধোয়া সম্ভব নয় সেসকল জিনিসে কালির দাগ লাগলে খুব সহজ একটি সমাধান রয়েছে। একটি তুলোর বলে নেইলপলিশ রিমুভার লাগিয়ে নিন। এরপর তা দাগের উপরে ঘষে নিন। ব্যস, দাগ সমস্যার সমাধান।

সূত্রঃ rd.com

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail