আইসিসি রেংকিংয়ে ‘বাংলাদেশ’ দ্বিতীয়

amitumi_bangladesh cricket team

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচ জয়ের দিক থেকে দ্বিতীয় স্থানে ওঠে এসেছে বাংলাদেশ। বাংলাদেশে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডের ম্যাচের দ্বিতীয়টি জিতে নেওয়ার ফলে ভারত, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের মত প্রথম সারির দলগুলোকে টপকে দ্বিতীয় স্থানটি দখল করে নেয় টাইগাররা।

এই তথ্যটি সোমবার রাতে ২০১৫ সালের জন্য ওয়ানডেতে সেরা পাঁচ দলের ম্যাচ জয়ের পারসেনটেনস বিষয়ক একটা তালিকা প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি) প্রকাশ করেছে ।

তালিকার প্রথম স্থানটি দখল করে আছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তারপরেই রয়েছে বাংলাদেশ। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত। ২০১৫ সালে অস্ট্রেলিয়া একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে মোট ১৯টি।

বাংলাদেশ খেলেছে ১৭টি।অন্যদিকে নিউজিল্যান্ড, আফ্রিকা ও ভারত খেলেছে যথাক্রমে ২৯, ২৪ ও ২৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ। দিন দিন টাইগারদের অর্জন যেভাবে প্রসারিত হচ্ছে, তাতে অদূর ভবিষ্যতে লাল সবুজ জার্সিধারীদের দুর্দান্ত প্রতাপের এ পথচলা কোন পর্যায়ে পৌঁছে সেইটা দেখার জন্যই এখন অপেক্ষা।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail