বাড়ির কাজে পটু যেসব পুরুষ, যৌন জীবনেও তারা ভালো হয়

amitumi_sexual strong man

যৌন জীবন ভালো করার জন্য সঙ্গীকে বাড়ির কাজে সহায়তা করুন। সম্প্রতি এক জার্মান গবেষণায় বিষয়টির স্বপক্ষে প্রমাণ পাওয়া গেছে। সব পুরুষকে বাড়ির কাজে সাহায্য করতে দেখা যায় না। তবে কিছু পুরুষ বাড়ির নানা কাজে বেশ আগ্রহী হন এবং স্ত্রীকে সাহায্য করতে এগিয়ে আসেন। এ ধরনের পুরুষের যৌন জীবনও অন্যদের তুলনায় ভালো হয় বলে জানা গেছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টেলিগ্রাফ।

বাড়ির কাজে পটু পুরুষদের যৌন জীবনও ভালো হয়সাম্প্রতিক এক গবেষণায় জানা গেছে, যেসব পুরুষের বাড়ির কাজে সহায়তা করার অভ্যাস রয়েছে, তাদের যৌন জীবন অন্যদের তুলনায় ভালো হয়। এ ধরনের পুরুষেরা সঙ্গীর সঙ্গে বেশিমাত্রায় উন্নত যৌনতায় আগ্রহী হন।
এ গবেষণার জন্য ১৩ শতাধিক দম্পতিকে অন্তর্ভুক্ত করা হয়। এতে তাদের বাড়ির কাজে অংশগ্রহণের পরিমাণ এবং যৌনতার বিভিন্ন বিষয় লিপিবদ্ধ করা হয়।

বিভিন্ন দেশের মানুষের মধ্যে বাড়ির কাজ করার বিষয়ে সাংস্কৃতিক পার্থক্য রয়েছে বলে জানান গবেষকরা। আর এর ওপর নির্ভর করে যৌনতার পার্থক্যও হয়।

এ বিষয়ে গবেষণাপত্রটির লেখক ও ইউনিভার্সিটি অব অ্যালবার্টার গবেষক ড. ম্যাট জনসন বলেন, ‘যে কোনো সম্পর্কেই, বাড়ির কাজে যতক্ষণ সময় দেওয়া হয় তা দম্পতিদের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন অর্থ দাঁড়ায়। একজন কোনো কাজ করলে অনুরূপ বিষয় তার সঙ্গীর কাছে থেকে আশা করা হয়।’
গবেষণার ফলাফল প্রকাশিত হয়েছে জার্নাল অব ফ্যামিলি সাইকোলজিতে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail