হিজাবে আবৃত হলিউডের তারকারা

amitumi_hollywood star hijab

ধর্মীয় রীতিনীতি আর রক্ষণশীলতায় নারীর পোশাকের অন্যতম অনুসঙ্গ হিজাব। অবশ্য ধর্মীয় অনুশাসন ছাড়াও সামাজিক প্রচলন কিংবা সৌন্দর্য্য রক্ষায় হিজাব ব্যবহার করছেন অনেকেই। ত্বক, চুল কিংবা নিজের আব্রু ঢাকতে সহায়তা করে হিজাব। তবে শুধু মুসলিম রাষ্ট্র কিংবা দক্ষিণ এশিয়ার নারীরা নয়- হলিউডের অনেক তারকাই নিজেকে আবৃত করেছেন হিজাবে।

বিশ্বের অন্যতম হট তারকা কিম কারদাশিয়ান। তার শারীরি গঠন, খোলামেলা পোশাক ও অঙ্গভঙ্গির কারণে বিখ্যাত তিনি। তবে হিজাবে নিজেকে ঢেকে তিনি হাজির হয়েছিলেন মুসলিম বিশ্বে। দুবাইবাসী দেখেছেন তার এই রূপ।

রাজ পরিবারের হর্তাকর্তা তিনি, তবে স্বয়ং কুইন এলিজাবেথ ঠিকই হিজাবে ঢেকেছেন মাথা। ওদিকে যোগ্য রাজনীতিবিদ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন হিলারী ক্লিনটন। আর তাই নির্বাচনের প্রচারণার সময় হিজাব ব্যবহার করেছেন তিনি।

ব্যক্তিগত জীবন কিংবা পেশাগত কাজে বিভিন্ন সময়ে বিতর্কিত প্যারিস হিলটন। কিন্তু মুসলিম বিশ্বের দেশগুলো ঘুরতে এসে ঠিকই নিয়মমতো হিজাব পরেছেন তিনি।

অভিনেত্রী, প্রযোজক, পরিচালক, আদর্শ স্ত্রী ও মায়ের পাশাপাশি সমাজসেবায় উজ্জ্বল নাম অ্যাঞ্জেলিনা জোলি। শরনার্থী শিবির, যুদ্ধবিদ্ধস্ত দেশ, সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের জন্য কাজ করছেন তিনি। ব্যক্তিগত পর্যায় এবং জাতিসংঘের দূত হিসেবে এ কাজ করতে বিভিন্ন দেশে ঘুরতে হয় তাকে। সাধারণত সে দেশের সমাজ বুঝেই পোশাক পরেন তিনি। আর তাই হিজাবেও স্বচ্ছন্দ্য জোলি।

রিহনারা এই ছবিটির ইতিহাস কিছুটা বিব্রতকর। শেখ জায়েদ মসজিদের সামনে এই ফটোশুট চলাকালে ধর্মভরী মুসলমানদের ক্ষেপিয়ে তোলেন রিহানা। পপ তারকার অঙ্গভঙ্গি, মসজিদের সঙ্গে ছবি তোলার স্টাইল এবং গয়নার ব্যবহারে স্থানীয় মানুষেরা রিহানাকে মসজিদ থেকে তাড়িয়ে দেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail