বেশিদিন বাচতে রোজ নিজের জন্য ৭১ মিনিট

amitumi_for long living it just takes 71 minutes

বেশিদিন বেঁচে থাকতে কে না চায়। কিন্তু বেশিদিন বেঁচে থাকার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বিভিন্ন রোগ। সবারই কোনও না কোনও শারীরিক সমস্যা রয়েছে। শরীরের ক্ষয় হলেই যে মানুষ অসুস্থ হয়ে পড়ে তা নয়। কখনও কখনও শরীরের ক্ষয়ও প্রয়োজন হয়। অনেককে দেখা যায় সারাদিন পরিশ্রম করছেন, তবুও মোটা হয়ে যাচ্ছেন। আর এই মোটা হয়ে যাওয়া একটা সময়ে গিয়ে শরীরের রোগের আখড়া হয়ে দাঁড়ায়। তাহলে জেনে নিন বেশি দিন বেঁচে থাকার জন্য কী করবেন।

একটি গবেষণার বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, অনেকেই সারাদিন অফিসে বসে কাজ করেন। কিংবা বাড়িতেও বসে অনেকটা সময় কাটান। এই বেশিক্ষণ বসে থাকাই শরীরের জন্য ক্ষতিকর হয়ে উঠছে। তাই এবার থেকে একটানা কাজ নয়, কাজের মধ্যে কিছুটা সময় বিরতি নিন। খোলা জায়গায় হাঁটা-চলা করুন। এটাই আপনাকে ডায়াবিটিস, হৃদরোগের সমস্যা, মোটা হয়ে যাওয়া থেকে বাঁচাবে।

হাঁটলে শরীরের অনেক এনার্জি জমে। এনার্জি শরীরের পক্ষে খুবই ভালো। কিন্তু এনার্জি জমে থাকা ভালো নয়। একটানা অনেকক্ষণ বসে থাকলে শরীরে এনার্জি জমে যায়। খরচ হয় না। এর থেকেই আমাদের শরীরে দেখা দিতে পারে ডায়াবিটিস, ওবেসিটি এবং ভয়ঙ্কর হৃদরোগের সমস্যাও। তাই এবার থেকে সারাদিনে অন্তত ৭১ মিনিট দাঁড়িয়ে থাকুন। তাহলেই বেশিদিন বেঁচে থাকতে পারবেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail